OrdinaryITPostAd

জুলাই মাসের ক্যালেন্ডার ২০২৪ - আজ জুলাই মাসের কত তারিখ ২০২৪

 আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন। আজকের পোস্টে আমি আপনাদের সামনে জুলাই মাসের কত তারিখ আজ ২০২৪ এটা নিয়েই হাজির হয়েছি। আপনি কি জুলাই মাসের আজ কত তারিখ এ সম্পর্কে জানতে তাহলে এই আর্টিকেলটা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

বন্ধুরা আপনারা যারা গুগলের সার্চ করেন জুলাই মাসের ক্যালেন্ডার কত তারিখ আজকে এটা জানার জন্য তাহলে আর্টিকেলটি আপনি গুরুত্ব পূর্ণভাবে শেষ পর্যন্ত পড়া দরকার। জুন মাসের আজ কত তারিখ ও বার ২০২৪ সম্পর্কে জানতে পারবেন।

সূচিপত্র 

  • জুলাই মাস কত তারিখ আজ ২০২৪- জুলাই মাসের ক্যালেন্ডার
  • জুলাই মাসের কত তারিখ আজ ২০২৪
  • জুলাই মাসের ক্যালেন্ডার ২০২৪
  • জুলাই মাসে ছুটি সমূহ
  • শেষ কথা

জুলাই মাস কত তারিখ আজ ২০২৪- জুলাই মাসের ক্যালেন্ডার

বাংলাদেশ স্বাধীন ও ইসলামী একটি রাষ্ট্র। বাংলাদেশের রাষ্ট্রভাষা বাংলা। বাংলাদেশের প্রতিবছর মুসলিমরা মহান আল্লাহর উদ্দেশ্যে ইবাদত করে থাকেন।  আমরা বাংলাদেশে বসবাস করলে বাংলা ও ইংরেজি ক্যালেন্ডার বেশি ফলো করে থাকে। বাংলাদেশের ছয়টি ঋতু নিয়ে গঠিত। আর ছয় ঋতু মানে বারো মাসে গঠিত। ইংরেজি ক্যালেন্ডার এর বারো মাসের একটি মাস হল জুলাই  মাস। প্রতিবছর এ জুলাই মাসেই বৃষ্টি শুরু হয় এবং গরমের মধ্যে একটু বৃষ্টি স্বস্তিতে গাছে গাছে পাকা ফল দেখা যায়।

জুলাই মাস হল ইংরেজি মাসের সপ্তম মাস। এ মাসে গুড়ি গুড়ি করে নীল আকাশ থেকে মেঘে আসে স্বস্তির বৃষ্টি। জুন মাসে অশান্তির গরম শেষে জুলাই মাসে আসে প্রশান্তির বর্ষাকাল।


জুলাই মাস আকাশ থেকে নেমে আসে বৃষ্টির সাথে যদি এক কাপ চা হয় তাহলে তো কোন কথাই নেই। জুলাই মাসে বৃষ্টিতে এক কাপ দুধ চা যেন মনকে প্রশান্ত এনে দেয়। জুলাই মাসের বাইরে বৃষ্টিতে ছাতা ছাড়া যাওয়া যায় না। তাছাড়া বাহিরে কোথাও যেতে হলে কাজে গেলে বা ঘুরতে গেলে আপনি বৃষ্টিতে আটকে পড়ে যাবেন । এতে আপনি অনেক বিভ্রান্তি হতে পারে।

আর তাই চেষ্টা করা সকলের যেন বর্ষাকালে বাইরে গেলে ছাতা মাথায় আয় ব্যবহার করতে হয় জুন মাস নিয়ে অনেক কথাই বলা হলো এখন চলো জেনে নেওয়া যাক জুলাই মাসের আজ কত তারিখ ২০২৪  সম্পর্কে।

জুলাই মাসের কত তারিখ আজ ২০২৪

ইংরেজি বছরের সপ্তম মাস হলো জুলাই মাস। জুলাই মাসের ক্যালেন্ডার ২০২৪ শুরু হয় সোমবার থেকে। আর জুলাই মাস শেষ হল ৩১ দিনে। আর এই ৩১ তারিখ বুধবারে। জুলাই মাসে গরম আবহাওয়া চারিদিকে নানা ফল পাকা শেষ হয়। পাক্কা আম খাওয়া ও জুলাই মাসের বৃষ্টি যেন একটু প্রশান্তি। আমাদের মধ্যে অনেকে আছে যারা জুলাই মাস আজ কত তারিখ ২০২৪ বা জুলাই মাস কত দিন রয়েছে বা জুলাই মাস আর কতদিন থাকবে জুলাই মাস শেষ কত তারিখে এ সকল প্রশ্ন নিয়ে গুগলের সার্চ করে থাকেন।

 
তাদের সকল প্রশ্ন দূর করে আজকের পোস্টে আমি আপনাদের সামনে জুলাই মাসের ক্যালেন্ডার ২০২৪ ও জুলাই মাস কত তারিখ তুলে ধরবো। তাহলে আপনি খুব সহজে জানতে পারবেন। জুলাই মাসের ক্যালেন্ডার ২০২৪ জুলাই মাস কত তারিখ।

ইংরেজি ক্যালেন্ডার অনুযায়ী ২০২৪ সালের জুলাই মাসের প্রথম তারিখ রোজ সোমবার।


জুলাই মাসের ক্যালেন্ডার ২০২৪



জুলাই মাসের ছুটি সমূহঃ

জুলাই মাসের প্রথম ৫ তারিখ সাপ্তাহিক শুক্রবার ছুটির দিন পরবর্তী ১০ তারিখ সরকারি ছুটি আশুরার। ১২ তারিখ শুক্রবার সরকারি ছুটি ১৯ তারিখ শুক্রবার সরকারি ছুটি ২৬ তারিখ শুক্রবার সরকারি ছুটি। আশা করি আপনারা জুলাই মাসের ছুটি সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। এবং উপকৃত হবেন ইনশাআল্লাহ। আপনারা যদি এখন জুলাই মাসে শক্তি সম্পর্কে কেউ জিজ্ঞেস করে তাহলে আপনি অবশ্যই উত্তর দিতে সক্ষম হবেন। 


শেষ কথাঃ 

প্রিয় পাঠক বন্ধুরা, আপনারা যারা আমাদের এই আজকের জুলাই মাসের ক্যালেন্ডার ২০২৪ ও আজ জুলাই মাসের কত তারিখ ২০২৪ আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েছেন। তারা নিশ্চয়ই জানতে পেরেছেন আজকের পোস্টটি পড়ে যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন। আমাদের সঙ্গে থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ফলো করুন।

 













এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩