ফ্রিল্যান্সিং কোন কাজের চাহিদা বেশি ২০২৩

ফ্রিল্যান্সিং কোন কাজের চাহিদা বেশি ২০২৩ - প্রিয় পাঠক বন্ধুরা, আজকের পোস্টে আমি আপনাদের সাথে ফ্রিল্যান্সিং কোন কাজের চাহিদা বেশি ২০২৩ সম্পর্কে আলোচনা করব। আমাদের মধ্যে অনেকে আছে যারা ফ্রিল্যান্সিং কোন কাজের চাহিদা বেশি ২০২৩ সম্পর্কে অবগত নন। আজকের পোস্টটি তাদের জন্য গুরুত্বপূর্ণ। কেননা আজকের পোস্টটা আমি তাদের সাথে ফ্রিল্যান্সিং কোন কাজের চাহিদা বেশি ২০২৩ সম্পর্কে বিস্তারিত ভাবে আলোচনা করব।
ফ্রিল্যান্সিং কোন কাজের চাহিদা বেশি ২০২৩
ফ্রিল্যান্সিংয়ে আগ্রহের কমতি নেই। কিন্তু কাজ করতে গিয়ে বিভ্রান্তিতে পড়েন। কি কাজ করবেন বা কোন কাজের চাহিদা বেশি তা নিয়ে চিন্তা থাকে ফ্রিল্যান্সিংয়ে। তাই আজ আমি আপনাদের গাইড করার চেষ্টা করব। কোন ফ্রিল্যান্সিং কাজের চাহিদা বেশি এবং কোন কাজগুলো আপনাকে বেশি লাভজনক করে তুলবে। আজকের পুরো গবেষণা একটি মার্কেটপ্লেসে হবে। এর মানে এমন একটি মার্কেটপ্লেসে ফ্রিল্যান্সিং করা যেখানে চাকরির চাহিদা বেশি বা লোকেরা বেশি কাজ করছে। 

তাহলে আপনি ফ্রিল্যান্সিং শুরু করার জন্য একটি ভাল ধারণা পাবেন। আশা করি আজকের ব্লগটি আপনাদের অনেক কাজে লাগবে। চল তাহলে ফ্রিল্যান্সিং কোন কাজের চাহিদা বেশি ২০২৩ আর্টিকেলটি পড়া শুরু করি।

ফ্রিল্যান্সিং এর কাজ বলতে কি বুঝায়?

ফ্রিল্যান্সিং-এর জন্য কোন চাকরির চাহিদা রয়েছে তা জানতে চাইলে আপনার কাছে সেই চাকরিগুলির চাহিদা বা ফ্রিল্যান্সিং শিখতে একটি ধারণা রয়েছে। তবে আপনাকে প্রথমেই বুঝতে হবে ফ্রিল্যান্সিং কাজ বলতে কি বুঝায়। তাই এটা পরিষ্কার হওয়া উচিত কেন আমি মনে করি ফ্রিল্যান্সিং সবচেয়ে চ্যালেঞ্জিং কাজ। ফ্রিল্যান্সিং কাজ বলতে কেবল অফিস বা অন্য শারীরিক অবস্থান থেকে দূরে অনলাইনে কাজ করার সময় দক্ষতা অর্জনকে বোঝায়।

আপনি যদি কিছু করেন তবে আপনাকে অবশ্যই জানতে হবে। এখন আপনি অফিস বা অন্য কোনো নির্দিষ্ট স্থানে না গিয়ে আপনার কম্পিউটারে বাড়িতে বসেই সেই কাজটি সম্পন্ন করতে পারবেন। এবং আরো একবার, যে কাজ আপনি অনলাইন পোস্ট. এই কর্মগুলিকে ফ্রিল্যান্স কাজ হিসাবে উল্লেখ করা হয়।

ফ্রিল্যান্সার তারাই যারা ফ্রিল্যান্স কাজ করে। ফ্রিল্যান্সারদের জন্য উপলব্ধ চাকরি চাহিদা অনুযায়ী নির্ধারিত হয়। ডেটা এন্ট্রি কাজের চাহিদা পূরণের জন্য অসংখ্য ফ্রিল্যান্সার রয়েছে। ফ্রিল্যান্সাররা একটি নির্দিষ্ট জাতি বা অঞ্চলে বসবাস করে না।

আপনার মতো, সারা বিশ্বে হাজার হাজার মানুষ স্বাধীন ঠিকাদার হিসেবে কাজ করে। সেই অর্থে, ফ্রিল্যান্সিংয়ের জন্য প্রস্তুত হন। আমি আশা করি এটি আপনাকে ফ্রিল্যান্সিং সম্পর্কে আরও ভাল ধারণা দিয়েছে। এখন আমরা জানি যে কোন ফ্রিল্যান্স চাকরির চাহিদা 2023 সালে বেশি হবে, আমরা সেগুলির জন্য আপনাকে প্রস্তুত করতে পারি।

ফ্রিল্যান্সিং কোন কাজের চাহিদা বেশি ২০২৩?

আজ, আমি আপনাকে পুঙ্খানুপুঙ্খ, নির্ভরযোগ্য তথ্য সরবরাহ করার জন্য বাজার গবেষণা পরিচালনা করেছি। চলুন জেনে নেওয়া যাক কোন ফ্রিল্যান্স পদের চাহিদা সবচেয়ে বেশি। আজকের গবেষণার বাজার ফাইবার। আমরা সবাই জানি যে নতুনদের জন্য ফাইবারের বাজার সবচেয়ে ভালো। কোন পেশাগুলি বেশি ব্যয়বহুল এবং কোন কাজের জন্য গ্রাহকরা বেশি অর্থ প্রদান করতে ইচ্ছুক তা খুঁজে বের করার জন্য, আমরা ফাইবারের একটি পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ করব।

সহজভাবে প্রকাশ করা হল, আজকের থিম উচ্চ-স্তরের চাকরিগুলিকে যুক্ত করবে যার চাহিদা বেশি। আমি প্রথমে অনেক ধরনের ফ্রিল্যান্স জব বর্ণনা করি। গ্রাফিক ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, লেখা এবং অনুবাদ, ভিডিও এবং অ্যানিমেশন, প্রোগ্রামিং এবং প্রযুক্তি সবই ফ্রিল্যান্স ক্যারিয়ারের উদাহরণ। সর্বাধিক চাহিদাযুক্ত ফ্রিল্যান্স ক্ষেত্রগুলি হল প্রোগ্রামিং এবং গ্রাফিক ডিজাইন। লোগো ডিজাইন গ্রাফিক ডিজাইনের একটি অংশ।

আবার, প্রোগ্রামিং অন্যান্য জিনিসগুলির মধ্যে বিকাশকারী ওয়েবসাইট এবং মোবাইল অ্যাপ্লিকেশনগুলিকে অন্তর্ভুক্ত করে। ডিজিটাল মার্কেটিং, সার্চ ইঞ্জিন মার্কেটিং, এবং এসইও, অন্যান্য বিষয়ের মধ্যে জড়িত। আমি প্রতিটি বিভাগ থেকে সবচেয়ে ভাল-পছন্দ করা আইটেম তালিকাভুক্ত করব। প্রতিটি বিভাগ দেখা যাবে।

অ্যানিমেশন, 3D অ্যানিমেশন, ভিজ্যুয়াল ইফেক্ট এবং ভিডিও এডিটিং সবই ভিডিওর ক্যাটাগরিতে অন্তর্ভুক্ত। এই অবস্থানগুলি সাধারণত আমাদের জাতির কাছ থেকে আরও আগ্রহ আকর্ষণ করে। তাই তাদের প্রতিপালন করেছি। সম্ভব হলে আপনার নিজের বাজার গবেষণা পরিচালনা করা উচিত। শীর্ষ 15টি সর্বোচ্চ অর্থপ্রদানকারী ফ্রিল্যান্স চাকরি আবিষ্কার করতে, আমরা অন্য একটি বাজারের দিকে তাকালাম। অনুগ্রহ করে সেগগুলি প্রকাশ করুন।

সবচেয়ে জনপ্রিয় ফ্রিল্যান্সিং কাজ।  সেরা ৫টি ফ্রিল্যান্সিং কাজ বেশি ইনকামের

ফ্রিল্যান্স পদের সংখ্যা প্রচুর। ফ্রিল্যান্সিং কাজ সম্পর্কে আরও জানতে একটি মার্কেটপ্লেসে যান? আর ফ্রিল্যান্স কাজের প্রয়োজন বেশি। ফলস্বরূপ, আমি অনুমান করার পরিবর্তে সরাসরি বাজার গবেষণা পরিচালনা করব। যাতে আপনি বর্তমান তথ্য সম্পর্কে সচেতন হন।

Freelancer.com একটি সুপরিচিত মার্কেটপ্লেস। ফ্রিল্যান্সিং সংক্রান্ত একটি প্রতিবেদনে সবচেয়ে বেশি চাহিদাযুক্ত চাকরি চিহ্নিত করা হয়েছে। তারপর, আমরা ফ্রিল্যান্স পজিশন সম্পর্কেও সচেতন যেগুলি এখন বেশি চাহিদা রয়েছে। তাদের গবেষণা অনুসারে, শীর্ষ 15টি বিভাগ নিম্নরূপ।

সেগুলো হলোঃ কপিরাইটার, ওয়েব ডিজাইনার, ডিজিটার মার্কেটিং পরামর্শক, স্যোশাল মিডিয়া ম্যানেজার, এডিটর, ওয়েব ডেভেলপার, মিডিয়া বায়ার, ফটোগ্রাফার, ডাটা এনালাইজার বা বিশ্লেষক, বিজনেস পরামর্শক, প্রোগ্রামার, ভিডিও গ্রাফার, একাউন্টার, ভার্চুয়াল এসিস্টেন্ট, পাবলিক রিলেশন ম্যানেজার ইত্যাদি।

কপিরাইটিং 

কপিরাইটিং সবচেয়ে ফলপ্রসূ ফ্রিল্যান্স পেশাগুলির মধ্যে একটি। একজন কপিরাইটার হিসাবে, আপনি ইমেল, ই-বুক, ব্লগ এবং অন্যান্য সামগ্রী তৈরি করতে পারেন। ইউএস ব্যুরো অফ লেবার স্ট্যাটিস্টিকস (বিএলএস) অনুসারে, 2030 সালের মধ্যে, কপিরাইটার কর্মসংস্থানের সংখ্যা 9% বৃদ্ধি পাবে। মার্কিন যুক্তরাষ্ট্রে 15,400 কপিরাইটার রয়েছে, যা সংখ্যাগরিষ্ঠ। একজন কপিরাইটার সাধারণত প্রতি ঘন্টায় $19 এবং $45 এর মধ্যে আয় করে।

শুধু বিবেচনা করুন যে কেউ প্রতি ঘণ্টায় 19 ডলারের কম উপার্জন করবে 1650 বাংলাদেশী টাকা। Angers, ইত্যাদি, হল (ন্যূনতম গড়)।

ওয়েব ডিজাইনার

এই রুমের প্রত্যেকেই ওয়েব ডিজাইন সম্পর্কে জ্ঞানী। একটি স্ট্যাটিক ওয়েবসাইট তৈরি করাকে ওয়েব ডিজাইন বলা হয়। এই অংশে, আমি শুধুমাত্র পরামর্শ প্রদান করেছি. ব্যাখ্যাটা হল কারণ আমি ফ্রিল্যান্সিং এর দায়িত্ব সম্পর্কে আরও বিশদে গিয়েছিলাম।

ওয়েব ডিজাইন প্রতি ঘন্টায় $15 এবং $30 এর মধ্যে আনতে পারে। এমনকি 2030 সালের মধ্যে এর কাজের চাহিদা 13% বৃদ্ধি পাবে। আমার অফার করা সমস্ত রিপোর্ট স্বাধীন ঠিকাদারদের জন্য মার্কেটপ্লেস থেকে সংকলিত।

ডিজিটাল মার্কেটার

একটি ডিজিটাল মার্কেটারের লক্ষ্য হল একটি প্রতিষ্ঠানের বিক্রয় বৃদ্ধি করা। ডিজিটাল মার্কেটিং হল এটি অর্জনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার প্রক্রিয়া। কোনো ফ্রিল্যান্সার যদি জানতে চান যে কোন ফ্রিল্যান্সিং কাজগুলো বেশি কঠিন তা হলে কম ঝামেলা সহ সম্মানজনক পরিমাণ আয়ের জন্য ডিজিটাল মার্কেটিং হবে সর্বোত্তম।

আপওয়ার্ক অনুসারে, একজন ডিজিটাল বিপণনকারী প্রতি ঘন্টায় $15 থেকে $45 এর মধ্যে উপার্জন করার আশা করতে পারে। এসইও, ইমেইল মার্কেটিং এবং সোশ্যাল মিডিয়া মার্কেটিং হল তিনটি প্রধান ধরনের ডিজিটাল মার্কেটিং কাজ।

স্যোশাল মিডিয়া ম্যানেজার

আমরা আমাদের প্রায় সমস্ত জাগ্রত সময় সোশ্যাল মিডিয়াতে ব্যয় করি। সোশ্যাল মিডিয়া বেশি ঘন ঘন ব্যবহার করার অনেক কারণ রয়েছে। যদিও একটি সামাজিক নেটওয়ার্ক অ্যাকাউন্ট তৈরি করা সাধারণত বিনামূল্যে, অন্যান্য অনেক সুবিধা রয়েছে।

যাই হোক! আপনি যদি এই সোশ্যাল নেটওয়ার্কে বিশেষজ্ঞ হন তবে আপনি প্রতি ঘন্টায় $14 এবং $35 এর মধ্যে উপার্জন করতে পারেন। বেশিরভাগ সামাজিক মিডিয়া কাজ শ্রোতা বিশ্লেষণ জড়িত. যা দর্শকরা উপভোগ করেন এবং আপত্তিকর মনে করেন। অন্যান্য জিনিস বিজ্ঞাপন লক্ষ্য অন্তর্ভুক্ত.।

ওয়েব ডেভেলপার

ওয়েব ডেভেলপাররা প্রোগ্রামিং শিল্পে উচ্চ বেতন উপার্জন করতে পারে। আমি Facebook ওয়েব ডেভেলপার তৈরি করেছি যা আপনি ব্যবহার করেন, সহজভাবে বলতে।

ওয়েব ডেভেলপমেন্ট প্রতি ঘন্টায় $15 থেকে $30 আনতে পারে। এই বিষয়ে, আমি ফ্রিল্যান্সারদের জন্য পাঁচটি কর্মসংস্থানের পরামর্শ দিয়েছি যাদের প্রচুর চাহিদা রয়েছে। আপনি বিভিন্ন বিভাগে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন।

ফ্রিল্যান্সিং কোন কাজের চাহিদা বেশি ২০২৩

ফ্রিল্যান্সিং কোন কাজের চাহিদা বেশি তা জানার জন্য আপওয়ার্কের একটি রিসার্চ দেখা যাক। আপওয়ার্কের তথ্যমতে ২০১৯ থেকে ২০২২ সালের সেরা ফ্রিল্যান্সিং কাজ এবং দক্ষতা রয়েছে ৩০টিরও বেশি।

1.মেশিন লার্নিং, প্রথম

একজন মেশিন লার্নারের জন্য ঘন্টায় মজুরি $80 থেকে $125 পর্যন্ত হতে পারে। আপনার সাধারণত ডেটা সায়েন্সে শক্তিশালী ব্যাকগ্রাউন্ড, পাইথন/C++, R, এবং Java এর মতো প্রোগ্রামিং ভাষা এবং মেশিন লার্নিং দক্ষতার প্রয়োজন।

2.স্বয়ংক্রিয়তা 
একটি অটোমেটরের জন্য ঘন্টায় মজুরি $40 থেকে $110 পর্যন্ত হতে পারে। অটোমেশন দক্ষতা বিকাশের জন্য একজনের প্রোগ্রামিং দক্ষতার প্রয়োজন, যেমন পাইথনের মতো। আরো অনেক প্রতিভা প্রয়োজন আছে.।
3. ডেটা বিশ্লেষণ ক্ষমতা

আজকের বাজারে, এই দক্ষতা অত্যন্ত চাওয়া-পাওয়া হয়। একটি ব্যবসার অবশ্যই ইন্টারনেট থেকে সমস্ত ডেটা মূল্যায়ন করতে হবে। পেশাদার ডেটা বিশ্লেষকরা এই কাজটি করার জন্য $40 থেকে $100 উপার্জন করে। প্রতি ঘন্টায়.

4. মোবাইল অ্যাপ্লিকেশনের জ্ঞান

বর্তমান ডিজিটাল যুগে মোবাইল অ্যাপ্লিকেশনের বিস্তৃত পরিসর রয়েছে। প্রতিটি ব্যবসা একটি অনন্য মোবাইল অ্যাপ্লিকেশন আছে। আপনি যদি এই মোবাইল অ্যাপ্লিকেশন প্রতিভাগুলি বিকাশ করতে পারেন তবে আপনি প্রতি ঘন্টায় $40 এবং $100 এর মধ্যে উপার্জন করতে পারেন। (মোট উপার্জন ঘন্টা গণনা)

5. ভার্চুয়াল বাস্তবতা দক্ষতা

ভার্চুয়াল রিয়েলিটি গেমের স্রষ্টারা যা ব্যবহারকারীদের একটি প্রাণবন্ত অভিজ্ঞতা প্রদান করে। ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর) দক্ষতা প্রতি ঘন্টায় $40 থেকে $100 আনতে পারে। একইভাবে Upwork এ উল্লেখ করা হয়েছে।

6. ভিডিও তৈরি করা

ইন্টারনেট বিপণনের একটি মূল উপাদান হল ভিডিও উৎপাদন। আপওয়ার্কে, ভিডিও সামগ্রী নির্মাতারা প্রতি ঘন্টায় $40 থেকে $85 এর মধ্যে আয় করতে পারে।

বছরের সেরা ফ্রিল্যান্সিং এর কাজ 

বেশিরভাগ ডিজিটাল মার্কেটার আজ স্বাধীন ঠিকাদার হিসাবে কাজ করে। তাদের অনলাইন এবং অফ উভয় মূল্য অনেক আছে। যদি তারা চায় তবে তারা ব্যবসার মালিকও হতে পারে। Upwork এ, ডিজিটাল মার্কেটাররা একটি বড় আয় করতে পারে। তো চলুন আজকে কিছু ডিজিটাল মার্কেটিং নিয়ে কথা বলি।

7.সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান (SEO)

এসইও সম্পর্কে প্রায় সবাই শুনেছেন। বিশেষ করে একটি ওয়েবসাইট বা ব্লগ মালিক। এসইও মার্কেটিং এই মুহূর্তে বিজ্ঞাপনের একটি জনপ্রিয় রূপ। আপওয়ার্ক এসইও বিশেষজ্ঞের বেতনের পরিসীমা হল $20 থেকে $75।

8.সোশ্যাল মিডিয়া বিজ্ঞাপন 

আজকাল, মানুষ সোশ্যাল মিডিয়াতে অনেক সময় ব্যয় করে। এবং এখন এক টন সোশ্যাল মিডিয়া মার্কেটার রয়েছে। সোশ্যাল মিডিয়ায় মার্কেটিং সত্যিই সহজ। শুধু সময় সাপেক্ষ। প্রায় সবাই এখন সোশ্যাল মিডিয়া মার্কেটিংয়ে অংশগ্রহণ করছে যেহেতু এটা সহজ। একজন স্ব-নিযুক্ত সোশ্যাল মিডিয়া মার্কেটার প্রতি ঘন্টায় $40 থেকে $100 উপার্জনের আশা করতে পারেন।

9. চলমান ছবি

মোশন গ্রাফিক্স হল এমন ছবি যা কিছু ভিডিও গ্রাফিক্স ব্যবহার করে অ্যানিমেটেড করা হয়েছে। চলমান ছবি সম্পর্কে আরও জানুন। আপনি যদি মোশন গ্রাফিক্সে দক্ষ হন, Upwork আপনাকে প্রতি ঘন্টায় $35 থেকে $80 প্রদান করবে (মোট)।

10. প্যাকেজিং ধারণা

একটি কোম্পানির নতুন পণ্য বিপণন গুরুত্বপূর্ণ যখন এটি সাফল্য আসে. বিপণন প্যাকেজিং ডিজাইনের একটি মাত্র দিক। প্যাকেজিং ডিজাইনের গুরুত্ব রয়েছে যেহেতু এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। একজন প্যাকেজ ডিজাইনার যত বেশি মৌলিকত্ব প্রদর্শন করবেন, তত বেশি অর্থ উপার্জন করবেন।

আপওয়ার্কের মতে (অনেক আধুনিক ফ্রিল্যান্স প্ল্যাটফর্মের মধ্যে একটি। একটি জনপ্রিয় ফ্রিল্যান্স মার্কেটপ্লেস আপওয়ার্ক অনুসারে, একজন প্যাকেজ ডিজাইনার প্যাকেজিং ডিজাইন করে প্রতি ঘন্টায় $35 থেকে $75 উপার্জন করতে পারেন।

সর্বশেষ কথাঃ ফ্রিল্যান্সিং কোন কাজের চাহিদা বেশি ২০২৩

প্রিয় পাঠক বন্ধুরা, আজকের পোস্ট পড়তে পড়তে আমরা ইতিমধ্যে শেষ প্রান্তে চলে এসেছি। আপনারা যারা আমাদের আজকের আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েছেন। তারা নিশ্চয়ই বাচ্চাদের ফোন কখন দেওয়া উচিত সম্পর্কে বিস্তারিত খুটিনাটি সকল তথ্য সম্পর্কে জানতে পেরেছেন।

আশা করি আজকের পোস্টটি পড়ে আপনার অনেক উপকৃত হয়েছেন। পোস্টটি পড়ে যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধুর সাথে শেয়ার করবেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শুরু থেকে শেষ পর্যন্ত পোস্ট পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url