জুন মাসের আজ কত তারিখ ২০২৩ - জুন মাসের ক্যালেন্ডার ২০২৩

জুন মাসের আজ কত তারিখ ২০২৩ ও জুন মাসের ক্যালেন্ডার ২০২৩ - প্রিয় ভিউয়ার্স, আসসালামু আলাইকুম। আশা করছি ভাল আছেন। আপনি কি জুন মাসের আজ কত তারিখ ২০২৩ সম্পর্কে জানতে চান। তাহলে আপনাকে জুন মাসের ক্যালেন্ডার ২০২৩ দেখতে হবে। এছাড়াও আপনি যদি আমাদের সম্পন্ন মনোযোগ সহকারে পড়ে থাকেন। তাহলে আপনি জুন মাসে আজ কত তারিখ ২০২৩ এবং বাংলা জৈষ্ঠ মাসের কত তারিখ আজ ২০২৩ এবং জিলহজ মাসের কত তারিখ ২০২৩ সম্পর্কে জানতে পারবেন।

জুন মাসের আজ কত তারিখ ২০২৩  - জুন মাসের ক্যালেন্ডার ২০২৩

বাংলাদেশ একটি বাংলা ভাষার রাষ্ট্র। বাংলাদেশের রাষ্ট্রভাষা বাংলা হলেও আমরা ইংরেজি রীতিমতো চলাচল করে থাকি। তাই আমাদের বিভিন্ন কাজের ক্ষেত্রে ইংরেজি ক্যালেন্ডার প্রয়োজন হয়। যারা ইংরেজি ক্যালেন্ডার ব্যবহার করে থাকেন। তাদের জন্য আজকের এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। কেননা আজকের পোস্টে আমি আপনাদের সাথে জুন মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে আলোচনা করব। তাহলে আপনি জুন মাসের আজ কত তারিখ ২০২৩ সম্পর্কে জানতে পারবেন।

জুন মাসের আজ কত তারিখ ২০২৩

ইংরেজি ১২ মাসের একটি মাস জুন মাস। ১২ মাসে এক বছর। এক বছর সমান ৩৬৫ দিন। আমরা বাংলাদেশে বসবাস এবং বাংলায় কথা বললেও আমরা ইংরেজি মাসের বেশি ফলো করে থাকি। আমাদের জীবনে চলার পথে বিভিন্ন কাজ সাথে জড়িত থাকার কারণে আমাদের ইংরেজি ক্যালেন্ডার প্রয়োজন হয়ে থাকে। যেমনঃ চাকরির জন্য অফিসে ইংরেজি ক্যালেন্ডার প্রয়োজন, বাচ্চার স্কুলে যাওয়ার জন্য বাসায় ইংরেজি ক্যালেন্ডার প্রয়োজন। 

আপনি যদি হসপিটালে দিয়ে থাকেন তাহলে আপনার চিকিৎসার ডেট জানার জন্য ইংরেজি ক্যালেন্ডার প্রয়োজন। প্রতিবছর জুন মাস গ্রীষ্মকালীন সময় হয়ে থাকে। এ সময় দীর্ঘ গরম পড়ে থাকে। বাইরে চলাচল করা অনেক দুষকতিকর হয়ে পড়ে।

সাধারণত অফিশিয়াল কাজের জন্য আমাদের অফিসে যেতে হয়। অফিসের বিভিন্ন সরকারি ছুটির তালিকা সম্পর্কে জানতে আমাদের ইংরেজি ক্যালেন্ডার প্রয়োজন হয়। বাংলাদেশের সকল ক্ষেত্রে বাংলা ভাষা থাকলেও অফিসে এবং বিভিন্ন ক্ষেত্রে ইংরেজি ক্যালেন্ডার দেখেই সাধারণত সকল কাজ করা হয়ে থাকে।

আমাদের মধ্যে অনেকে আছেন যারা ইংরেজি ক্যালেন্ডার অনুযায়ী জুন মাসের আজ কত তারিখ ২০২৩ সম্পর্কে জানতে চেয়েছে। তাদের সুবিধার্থে জুন মাসের কত তারিখ আজ ২০২৩ জানানো হলো।

২০২৩ সালের ইংরেজি ক্যালেন্ডার অনুযায়ী জুন মাসের ১ তারিখ রোজ বুধবার। সম্পূর্ণ তারিখ ১।০৬।২০২৩। প্রিয় পাঠক বন্ধুরা নিশ্চয়ই আপনারা এতক্ষণে জুন মাসের আজ কত তারিখ ২০২৩ তা জানতে পেরেছেন। নিচে আমরা জানবো জুন মাসের ক্যালেন্ডার ২০২৩। এছাড়াও বাংলা, ইংরেজি ও আরবি মাসের তারিখ সম্পর্কে জানব।

জুন মাসের ক্যালেন্ডার ২০২৩

আজকের পোস্টে আমি আপনাদের সাথে জুন মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে আলোচনা করব। আমরা বাংলা ভাষার দ্বিতীয় অনুযায়ী চললে আমাদের ইংরেজি ক্যালেন্ডার প্রয়োজন হয়। তাই আমাদের ইংরেজি ক্যালেন্ডার আজ কত তারিখ ২০২৩ জানার জন্য ইংরেজি ক্যালেন্ডার দেখতে হয়।

যারা ইংরেজি ক্যালেন্ডার জুন মাসের আজ কত তারিখ ২০২৩ আর্টিকেলটি পড়ছেন। এবং অধীর আগ্রহে অপেক্ষা করছেন জুন মাসে ক্যালেন্ডার ২০২৩ দেখার জন্য। তাদের জন্য আমাদের আজকের পোস্টে এই পর্বে জুন মাসে ক্যালেন্ডারের ছবি নিচে দেওয়া হল। এছাড়াও জুন মাসের কত তারিখ আজ ২০২৩, বাংলা কোন মাস কত তারিখ, আরবি কোন মাসে কত তারিখ তা তা জানানো হবে।

জুন মাসের আজ কত তারিখ ২০২৩  - জুন মাসের ক্যালেন্ডার ২০২৩

আজ ২০২৩ সালের ক্যালেন্ডার জুন মাসের ১ তারিখ। বাংলা ১৪৩০ ক্যালেন্ডার জ্যৈষ্ঠ মাসে ১৮ তারিখ। এবং আরবি ১৪৪৪ ক্যালেন্ডার জিলহজ মাসের ১১ তারিখ। রোজ বুধবার।

বন্ধুরা, আশা করি যারা আপনারা আজকের এই পোস্টটি মনোযোগ সহকারে পড়েছেন। তারা নিশ্চয়ই জুন মাসের আজ কত তারিখ ২০২৩ ও জুন মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে জানতে পেরেছেন। এখন আমরা জানবো জুন মাসের দিবসগুলো সম্পর্কে।

জুন মাসের দিবস সমূহ

প্রিয় পাঠক আপনারা যারা জুন মাসে দিবস সমূহ জানতে আগ্রহী তাদের জন্য আমাদের আজকের আর্টিকেল জুন মাসের আজ কত তারিখ ২০২৩ ও জুন মাসের ক্যালেন্ডার ২০২৩ এই পর্বে থাকছে জুন মাসের দিবস সমূহ সম্পর্কে। www.voreraloit.com/www.ordinaryit.com হতে দিবস সমূহ সংগ্রহ

  • ১ জুন - বিশ্ব দুগ্ধ দিবস/বৈশ্বিক পিতা মাতা দিবস।
  • ২ জুন - আন্তর্জাতিক যৌনকর্মী দিবস।
  • ৩ জুন -  বিশ্ব বাইসাইকেল দিবস।
  • ৪ জুন - আগ্রাসনের শিকার নিরীহ শিশু দিবস। 
  • ৫ জুন - আন্তর্জাতিক পরিবেশ দিবস।
  • ৭ জুন -  আন্তর্জাতিক খাদ্য নিরাপত্তা দিবস।
  • ৮ জুন - বিশ্ব মহাসাগর দিবস।
  • ১২ জুন - বিশ্ব শিশু শ্রম বিরোধী দিবস।
  • ১৪ জুন - বিশ্ব রক্তদাতা দিবস।
  • ১৫ জুন - বিশ্ব বায়ু দিবস /বিশ্ব প্রবীন নির্বাচন সচেতনা দিবস।
  • ১৭ জুন - বিশ্ব মরুকরণ ও খরা মোকাবেলা দিবস।
  • ১৮ জুন - আন্তর্জাতিক পিকনিক দিবস।
  • ১৯ জুন - বিশ্ব সিকেল সেল সচেতনা দিবস।
  • ১৯ জুন - বিশ্ব সান্টারিং দিবস।
  • ২০ জুন - বিশ্ব শরণার্থী দিবস।
  • ২১ জুন - বিশ্ব সঙ্গীত দিবস।
  • ২৩ জুন - আন্তর্জাতিক অলিম্পিক দিবস।
  • ২৬ জুন - মাদক অপব্যবহার ও অবৈধ পাচারের বিরুদ্ধে আন্তর্জাতিক দিবস।
  • ২৯ জুন - আন্তর্জাতিক ক্রান্তীয় দিবস।
  • ৩০ জুন - বিশ্ব গ্রহাণু দিবস।

জুন মাসের ছুটি সমূহ

বন্ধুরা আমাদের বিভিন্ন কাজ ও পড়াশোনাার ক্ষেত্রে আমাদের জুন মাসের ক্যালেন্ডার প্রয়োজন হয়। কারণ প্রতি মাসে আমাদের ছুটি চেঞ্জ হয়। যারা জুন মাসে ক্যালেন্ডার দেখতে চান। জুন মাসের ছুটি সমূহ জানার জন্য। 

তাদের জন্য উপরে দিকে জুন মাসের ক্যালেন্ডার ২০২৩ দেওয়া রয়েছে। সেখান থেকে আপনি খুব সহজে জুন মাসের সম্পর্কে জেনে নিতে পারবেন। এছাড়া আপনাদের জুন মাসের ছুটি সম্পর্কে নিচে জানানো হলো ।

জুন মাসের প্রতি মাসের মত শুক্র ও শনিবার ছুটি রয়েছে। এছাড়া মুসলিমদের ধর্মীয় বড় উৎসব ঈদুল আযহার উপলক্ষে তিন দিন ছুটি রয়েছে জুন মাসের ২৮, ২৯, ৩০ তারিখে। আশা করি জুন মাসে ছুটি গুলো সম্পর্কে জানতে পেরেছেন।

সর্বশেষ কথাঃ জুন মাসের আজ কত তারিখ ২০২৩  - জুন মাসের ক্যালেন্ডার ২০২৩

প্রিয় পাঠক বন্ধুরা, আপনারা যারা আজকের আর্টিকেল শুরু থেকে শেষ করে পড়েছেন। তারা নিশ্চয়ই জুন মাসে ক্যালেন্ডার ২০২৩ ও জুন মাসের আজ কত তারিখ ২০২৩ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন।

এছাড়াও আপনাদের সুবিধার্থে জুন মাসের দিবস সমূহ ও জুন মাসের ছুটি সমূহ সম্পর্কে বিস্তারিত জানানো হয়েছে। আশা করি আজকের পোস্টটি পড়ে আপনার অনেক উপকৃত হয়েছেন। পোস্টটি পরে যদি আপনার ভালো লেগে থাকে। তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শুরু থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url