জুলাই মাসের ক্যালেন্ডার ২০২৩ - জুলাই মাসের আজ কত তারিখ ২০২৩

জুলাই মাসের ক্যালেন্ডার ২০২৩ ও জুলাই মাসের আজ কত তারিখ ২০২৩ - প্রিয় পাঠক। আসসালামু আলাইকুম। আজকের পোস্টে শুরুতে আপনাদের জানাই এম এস বিডি আইটির পক্ষ থেকে স্বাগতম। সামনে আসতে চলেছে জুলাই মাস। এবং বিদায় নিতে চলেছে জুন মাস। আমাদের মধ্যে অনেকে আছেন যারা জুলাই মাসের ক্যালেন্ডার ২০২৩ ও জুলাই মাসের আজ কত তারিখ ২০২৩ এটি লিখে গুগলে সার্চ করে থাকেন। তাদের জন্য আমাদের আজকের আর্টিকেল খুবই গুরুত্বপূর্ণ। কেননা আজকের পোস্টে আপনাদের জানাতে চলেছি জুলাই মাসের ক্যালেন্ডার ২০২৩ ও জুলাই মাসের আজ কত তারিখ ২০২৩ সম্পর্কে।

জুলাই মাসের ক্যালেন্ডার ২০২৩ - জুলাই মাসের আজ কত তারিখ ২০২৩

স্বাধীন দেশ বাংলাদেশে বসবাস করি। আমরা বাংলা ক্যালেন্ডার ফলো করলেও সাধারণত ইংরেজি ক্যালেন্ডার বেশি ব্যবহার করা হয় শিক্ষা প্রতিষ্ঠান ও অফিস আদালতে। এজন্য আমাদের ইংরেজি ক্যালেন্ডার প্রয়োজন হয়। যারা জুলাই মাসের ক্যালেন্ডার ২০২৩ দেখার জন্য আমাদের আজকের আর্টিকেলটি ওপেন করেছেন। নিচে জুলাই মাসের ক্যালেন্ডার ২০২৩ দেয়া হলো। জুলাই মাসের ক্যালেন্ডার  ২০২৩ আপনি দেখে জানতে পারবেন জুলাই মাসের আজ কত তারিখ ২০২৩।

জুলাই মাসের ক্যালেন্ডার ২০২৩ - জুলাই মাসের আজ কত তারিখ ২০২৩

প্রিয় পাঠক বন্ধুরা, আজকের আর্টিকেলে আমি আপনাদের সাথে জুলাই মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে আলোচনা করব। ১ বছর সমান ৩৬৫ দিন। ইংরেজি ১২ মাসে এক বছর। আর ইংরেজির ১২ মাসের একটি মাস হলো জুলাই মাস। জুলাই মাসের আবহাওয়া সাধারণত বর্ষাকাল হয়ে থাকে।

বর্ষাকালে পুকুর, নদী-নালা, খাল-বিল থোকায় থোকায় বৃষ্টিতে ভরে থাকে সকল স্থান। জুলাই মাসের আবহাওয়া যখন বাড়ি থেকে বাইরে যাওয়া হয়। তখন আমাদের ছাতি ছাড়া বের হওয়া একদমই উচিত না। কারণ যে কোন সময় বৃষ্টি নেমে আসতে পারে।

সচরাচর বাংলাদেশ বাংলা ক্যালেন্ডার ব্যবহার করা হয় বাংলার ঐতিহ্যকে ধরে রাখবার জন্য। কিন্তু অফিস আদালত, শিক্ষা প্রতিষ্ঠান কর্মক্ষেত্রে বেশিরভাগ ইংরেজি ক্যালেন্ডার দেখে মাস নির্ধারণ করা হয়।

জুলাই মাসে দেশের উত্তর ও উত্তর পশ্চিম অঞ্চলে স্বাভাবিক এর চেয়ে কিছুটা কম বৃষ্টির সম্ভাবনা আছে। এবং দক্ষিণ অঞ্চলে স্বাভাবিক থেকে বেশি বৃষ্টির সম্ভাবনা আছে এবং মধ্যাঞ্চল ও চট্টগ্রাম বিভাগে স্বাভাবিক বৃষ্টির সম্ভাবনা আছে।

জুলাই মাসে দেশের রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে ও ২ টি মৌসুমী বৃষ্টিবলয় আছে এই মাসে। এবং জুলাই মাঝামাঝি অতি বৃষ্টির জন্য পার্বত্য চট্টগ্রামে পাহাড়ধসের মতো ঘটনা পুনরায় ঘটতে পারে।

বন্ধুরা, আমরা ইতিমধ্যে জুলাই মাস সম্পর্কে অনেক তথ্য জানলাম এখন আমরা জানবো জুলাই মাসের ক্যালেন্ডার ২০২৩ ও জুলাই মাসের আজ কত তারিখ ২০২৩।

জুলাই মাসের ক্যালেন্ডার ২০২৩

জুন মাসের বিদায় ও জুলাই মাসের আগমন যেহেতু আসতে চলেছে। সেহেতু আমাদের নতুন মাসের ক্যালেন্ডার সম্পর্কে জানতে হবে। নতুন মাসের ক্যালেন্ডার দেখার জন্য আমাদের বিভিন্ন সময় ক্যালেন্ডার সচরা হাতের কাছে থাকে না। যে কারণে গুগলে সার্চ করে জানতে হয় জুলাই মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে। 

আপনারা যারা গুগলে জুলাই মাসে ক্যালেন্ডার ২০২৩ লিখে সার্চ করে আমাদের আজকের আর্টিকেলটি ওপেন করেছেন। তাদের সুবিধার্থে নিচে জুলাই মাসের ক্যালেন্ডার ২০২৩ দেওয়া হল। আজকের পোস্টের শেষ পর্যন্ত সবারই পড়েন তাহলে জুলাই মাসের দিবস সমূহ ২০২৩ এবং জুলাই মাসের ছুটি সমূহ ২০২৩ সম্পর্কে জানতে পারবেন।

জুলাই মাসের ক্যালেন্ডার ২০২৩ ও জুলাই মাসের আজ কত তারিখ ২০২৩

ইংরেজি ২০২৩ সালের জুলাই মাসের ১ তারিখ। বাংলা ১৪৩০ বছরের আষাঢ় মাসের ১৭ তারিখ এবং আরবী ১৪৪৪ হিজরি জিলহজ মাসের ১২ তারিখ। রোজ শনিবার । আশ করি এতক্ষণে আপনারা জুলাই মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে জানতে পেরেছেন।

জুলাই মাসের আজ কত তারিখ ২০২৩

বন্ধুরা, আপনারা যারা জুলাই মাসের আজ কত তারিখ ২০২৩ গুগলের সার্চ করে পোস্টটি পড়ছেন। তাদের সুবিধার্থে আমাদের একটি আর্টিকেলের এই পর্বে আপনাদের জানাবো জুলাই মাসের আজ কত তারিখ ২০২৩ সম্পর্কে।

ইংরেজি ২০২৩ সালের জুলাই মাসের ১ তারিখ। বাংলা ১৪৩০ বছরের আষাঢ় মাসের ১৭ তারিখ এবং আরবী ১৪৪৪ হিজরি জিলহজ মাসের ১২ তারিখ। রোজ শনিবার । 

আশ করি এতক্ষণে আপনারা জুলাই মাসের আর কত তারিখ ২০২৩ সম্পর্কে জানতে পেরেছেন। আরো জানতে এই লিংকে ক্লিক করুন।

জুলাই মাসের দিবস সমূহ ২০২৩

জুলাই মাসের কিছু ঘটনা রয়েছে। যে ইতিহাস গুলো পূর্বে ঘটেছে। সেখান থেকে আমাদের জানার জন্য কিছু দিবস সমূহ অনুষ্ঠিত হয়েছে। আজকের পোস্টে জুলাই মাসের ক্যালেন্ডার ২০২৩ ও জুলাই মাসের আজ কত তারিখ ২০২৩ এই পর্বে আপনাদের জন্য থাকছে জুলাই মাসের দিবস সমূহ ২০২৩।

  • জুলাই মাসের ১ তারিখ - ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস।
  • জুলাই মাসের ২ তারিখ - বিশ্ব উএফ ও দিবস
  • জুলাই মাসের ৩ তারিখ - আন্তর্জাতিক সমবায় দিবস
  • জুলাই মাসের ৪ তারিখ- ইউএসএ স্বাধীনতা দিবস।
  • জুলাই মাসের ৭ তারিখ - আন্তর্জাতিক চকলেট দিবস।
  • জুলাই মাসের ১১ তারিখ - বিশ্ব জনসংখ্যা দিবস।
  • জুলাই মাসের ১২ তারিখ - মালালা দিবস।
  • জুলাই মাসের ১৫ তারিখ - বিশ্ব যুব দক্ষতা দিবস।
  • জুলাই মাসের ১৭ তারিখ - বিশ্ব বিচার দিবস।
  • জুলাই মাসে ১৮ তারিখ - ম্যান্ডেলা দিবস।
  • জুলাই মাসে ২০ তারিখ - বিশ্ব দাবা দিবস।
  • জুলাই মাসের ২৮ তারিখ - বিশ্ব হেপাটাইটিস দিবস।
  • জুলাই মাসের ২৯ তারিখ - আন্তর্জাতিক বাঘ্র দিবস
  • জুলাই মাসের ৩০ তারিখ - বিশ্ব বন্ধুত্ব দিবস।
  • জুলাই মাসের ৩১ তারিখ - বিশ্ব রেঞ্জার দিবস।
প্রিয় পাঠক বন্ধুরা, আশা করি এতক্ষণে আপনারা জুলাই মাসের ক্যালেন্ডার ২০২৩, জুলাই মাসের আজ কত তারিখ ২০২৩ এবং জুলাই মাসের দিবস সমূহ ২০২৩ সম্পর্কে জানতে পেরেছেন। এখন আমরা জানবো জুলাই মাসের ছুটি সমূহ ২০২৩ সম্পর্কে।

জুলাই মাসের ছুটি সমূহ ২০২৩

বন্ধুরা আপনারা যারা জুলাই মাসের ছুটি সমূহ ২০২৩ সম্পর্কে জানতে চেয়েছেন। তাদের সুবিধার্থে নিচে জুলাই মাসের ছুটির সমূহ ২০২৩ সম্পর্কে আলোচনা করা হলো।

প্রতি মাসের মত জুলাই মাসে শুক্র ও শনিবার ছুটি রয়েছে। শুধু মাত্র একদিন ছুটি রয়েছে রোজ শনিবার ২৯ শে জুলাই আশুরা উপলক্ষে।

জুলাই মাসের দিবস ও ছুটি সম্পর্কে কিছু প্রশ্ন উত্তর

প্রশ্নঃ আশুরা কি এবং কেন পালিত হয়?

উত্তরঃ একটি গুরুত্বপূর্ণ ইসলামি দিবস যা ইসলামি চন্দ্র বর্ষপঞ্জির প্রথম মাস মুহররমের দশম দিনে অনুষ্ঠিত হয়। আশুরা কারবালার যুদ্ধে হোসাইন ইবনে আলী ও তার পরিবারের সদস্যদের শাহাদাতকে চিহ্নিত করে। শিয়া মুসলিমরা এই দিনে নবি মুহাম্মাদের নাতি এবং তার পরিবারের সাথে ঘটে যাওয়া বিয়োগান্তক ঘটনাকে স্মরণ করে।

প্রশ্নঃ বিশ্ব জনসংখ্যা দিবস কবে পালন করা হয়?

উত্তরঃ জুলাই মাসের ১১ তারিখ বিশ্ব জনসংখ্যা দিবস পালন করা হয়।

প্রশ্নঃ আন্তর্জাতিক সমবায় দিবস কবে পালন করা হয়?

উত্তরঃ জুলাই মাসের ৩ তারিখ আন্তর্জাতিক সমবায় দিবস পালন করা হয়।

প্রশ্নঃ ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস কবে পালন করা হয়?

উত্তরঃ জুলাই মাসের ১ তারিখ ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস পালন করা হয়।

সর্বশেষ কথাঃ জুলাই মাসের ক্যালেন্ডার ২০২৩ - জুলাই মাসের আজ কত তারিখ ২০২৩

প্রিয় পাঠক বন্ধুরা, আজকের আর্টিকেলে আমরা ইতিমধ্যে জুলাই মাসে ক্যালেন্ডার ২০২৩, জুলাই মাসের আজ কত তারিখ ২০২৩, জুলাই মাসের দিবস সমূহ ২০২৩, জুলাই মাসের ছুটি সমূহ ২০২৩, জুলাই মাসে দিবস ও ছুটি সম্পর্কে কিছু প্রশ্ন উত্তর সম্পর্কে বিস্তারিতভাবে জানানো হয়। যারা আমাদের আজকের আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত পড়েছেন। তারা এ বিষয়ে নিশ্চয়ই জানতে পেরেছেন।

এতক্ষন আমাদের সঙ্গে থেকে শুরু থেকে শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url